Bengali News Papers-Bengali epapers-Bengali online news papers

All Bengali News papers, epapers and online news papers

 

We are presenting here a list of Bengali Newspapers, now you can read any Bengali News paper just in one click, this comprehensive list of local Bengali Newspapers, Bengali epapers in Bengali gives you access to Latest News and top headlines. Here you will find a detail list of News papers in Bengali.

Get the latest headlines, top stories and breaking news on politics, business, travel, sports and more from News papers. We have arranged all Bengali Newspapers in one page, click the icon of your favorite news paper to read it. E paper links also given in the page.

 

This page is very convenient for you if you want the latest information, top headlines from Bengali. This is a useful tool to get local and regional news from every part of Bengali.

The online News papers continuously update their websites; they keep posting Breaking News Headlines from each region of Bengali, you can get the latest news and updates by using this page. You can read and download epapers of Bengali from their websites.

This list of Bengali Newspapers has many local daily Newspapers and weekly newspapers. If you want to add any local newspaper or epaper from your city, please click “add newspaper” button in the top menu. Please improve this list of local News papers in Bengali by your valuable feedback.

If you love Bengali and People of India, Please Bookmark and Share this useful page with your friends and family.

 

Now You can search any News item and Article published previously in Bengali Newspapers by using our search box. Separate search box is being provided  for every Language Newspapers.

For example if you want to read published article on “Napoleon” in Bengali, use search box below

BBC Bangla Aajkall
ABP Cnturty
Sangbad Pratidin Daily Bartamaan
Abasar Daily Deshar Katha

 

 

সংবাদপত্রগুলি সকালে প্রথম জিনিস

সংবাদপত্রগুলি… এই গ্রহের কয়েক বিলিয়ন মানুষ সংবাদপত্র পড়া পছন্দ করে, “আমি প্রতি দশ বা তার দশ বছর পর পর সমাধি থেকে উঠতে এবং কয়েকটি সংবাদপত্র কিনতে যেতে চাই” “লুইস বুনুয়েল একবার বলেছিলেন।

সকালে আমাদের প্রাতঃরাশের টেবিলে আমাদের প্রথম প্রয়োজন খবরের কাগজ। সংবাদপত্র সমগ্র বিশ্বের জানালা the তারা আমাদের এই তথ্য যুগে সর্বশেষ তথ্য দেয়। আমাদের বিশ্ব সম্পূর্ণ তথ্যের প্রবাহের উপর নির্ভর করে, সংবাদপত্রগুলি আমাদের প্রতিটি বিষয় সম্পর্কিত তথ্যই দেয় না, তবে এটি জনমতকেও আকার দেয়। সংবাদপত্রও বিনোদন এবং শিক্ষার উত্স। যদিও ডিজিটাল মিডিয়া এবং ওয়ার্ল্ড ওয়াইড ওয়েব তথ্যের দ্রুত এবং লাইভ উত্স, তবে নিউজ পত্রিকার আকর্ষণীয়তা এবং প্রয়োজনীয়তা এখনও সেখানে রয়েছে কারণ এটি নিউজের সাথে বিশেষ সামগ্রী রয়েছে।
সংবাদপত্রগুলিতে প্রত্যেকের জন্য সবকিছু রয়েছে

অনেক উত্সাহী পাঠক শিরোনাম থেকে ডেইলি কমিক স্ট্রিপ পর্যন্ত সংবাদপত্রগুলি পড়ে, অনেকে স্রেফ ট্রিম শীর্ষ শিরোনামগুলি, কেউ কেউ কেবল বাজারের সংবাদ পড়েন, ক্রীড়া অনুরাগী স্পোর্টস পৃষ্ঠাটি পড়েন। খবরের কাগজের সৌন্দর্য হ’ল এটির প্রত্যেকের জন্য সবকিছু রয়েছে। এখন আধুনিক সংবাদপত্রগুলি মহিলা এবং শিশুদের জন্য বিশেষ অতিরিক্ত সংস্করণ নিয়ে আসে। এটি সমাজের জন্য সত্যই একটি ভাল সেবা, বাচ্চারা এভাবে সংবাদপত্র পড়তে শেখে এবং এই ভাল অভ্যাসটি পরবর্তী বছরগুলিতে তাদের উপকার করে।

সংবাদপত্রের প্রকার

বাজারে প্রতিটি কাউন্টিতে বিভিন্ন ধরণের নিউজপেপার পাওয়া যায়। দৈনিক সংবাদপত্র, সাপ্তাহিক সংবাদপত্র, রবিবার সংবাদপত্র, ব্যবসায় পত্রিকা, ব্রডশিট পত্রিকা, ট্যাবলয়েড সংবাদপত্র, বিশেষ সম্প্রদায়ের সংবাদপত্র
খবরের কাগজগুলির ব্যয় – বিনামূল্যে পত্রিকার বয়স আসছে
নিউজপেপারের স্বল্পমূল্যও আমাদের সকলের প্রশংসা করা উচিত, এটি প্রতিটি সমাজের পক্ষে ভাল যদি ধনী-দরিদ্র প্রতিটি ব্যক্তি সুপরিচিত এবং সুশিক্ষিত হতে পারে। নিম্ন অর্থনৈতিক শ্রেণি সংবাদপত্রগুলির সমস্ত সুবিধাও পেতে পারে কারণ এটি তাদের নাগালের মধ্যে রয়েছে। এটি তাদের শক্ত বাজেটের উপর কোনও বোঝা চাপায় না। তারপরে কয়েকটি উন্নত দেশে ফ্রি নিউজপেপার রয়েছে, এটি 90 এর আবিষ্কার, লোকেরা নিখরচায় সংবাদপত্র পান, নিউজ পেপার সংস্থা বিজ্ঞাপন থেকে আয় করে।

মুক্ত পত্রিকার ধারণাটি অবশ্যই উন্নয়নশীল এবং দরিদ্র দেশগুলির সরকার দ্বারা চালু এবং সমর্থন করা উচিত supported এটি কেবল মানুষকেই শিক্ষিত করবে না, সমগ্র সমাজ এবং এর মতামতকেও বিকশিত করবে। এ কারণেই টমাস জেফারসন বলেছিলেন, “আমাদের যদি সংবাদপত্র ছাড়া সরকার বা সরকার ছাড়া সংবাদপত্রের সরকার থাকা উচিত তা স্থির করার সিদ্ধান্ত নেওয়া আমার পক্ষে ছেড়ে দেওয়া উচিত, তবে আমি এই মুহুর্তগুলিকে অগ্রাধিকার দিতে পছন্দ করি না।”

নিউজ পেপার নতুন ভাষা শেখার দুর্দান্ত সরঞ্জাম

একটি নতুন ভাষা শেখার জন্য সংবাদপত্র দুর্দান্ত সরঞ্জাম হতে পারে; উন্নয়নশীল দেশগুলিতে অনেক লোক ইংরেজি ভাষা শেখার জন্য খুব চেষ্টা করে। আপনি ইংরাজী বা ফরাসী ভাষা শিখছেন বা অন্য কোনও নতুন ভাষা, আপনি এটির একটি সরঞ্জাম হিসাবে সংবাদপত্র ব্যবহার করতে পারেন। আপনার মাতৃভাষার ভাষায় কেবল একই সংবাদটি পড়ুন এবং তারপরে ইংরেজি নিউজপেপারে পড়ুন। এটি সত্যিই ভাষা শেখার প্রক্রিয়াটিকে গতি দেয় কারণ আপনি প্রতিদিন “নতুন শব্দ এবং তাদের ব্যবহার” পড়েন এবং শিখেন। বিভিন্ন ইংরেজি সংবাদপত্রে একই সংবাদ পড়া আপনার ইংরাজিকেও উন্নত করে, কারণ বিভিন্ন প্রতিবেদক সংস্থাগুলি তাদের নিজস্ব শৈলীতে সংবাদ নিবন্ধগুলি লেখেন, এটি আপনার ভাষা দক্ষতাটিকে বৈচিত্র্যময় এবং প্রসারিত করে।

প্রতিটি গণতন্ত্রের জন্য সৎ সাংবাদিকতার চেতনা অপরিহার্য
সংবাদপত্রগুলি প্রতিটি গণতন্ত্র এবং সমাজের জন্যও প্রয়োজনীয়। স্বতন্ত্র, নির্ভীক সাংবাদিকতা এবং সত্য সাংবাদিকতা গণতন্ত্রকে সঠিক পথে রাখে। তারা জনসাধারণকে অবহিত রাখে এবং জনমতকে আকার দেয়। গণতন্ত্রে গণমাধ্যম যদি সত্যই তার ভূমিকা না রাখে, যদি এটি সরকারী প্রচারের হাতিয়ার হয়ে যায় তবে স্বৈরশাসনের ছায়া জনগণকে অভিভূত করে দেয়।

সমর্থন আর্থনেসস্পেস.কম – ওয়ার্ল্ড নিউজপেপার ডিরেক্টরি।

স্বাগতম পাঠক, আমরা আশা করি এবং ধরে নিই যে আপনি সংবাদপত্রগুলিও পছন্দ করেন, আপনি আগ্রহী পাঠক এবং আপনি আপনার সমাজের যত্ন নিচ্ছেন for আমরা বিশ্ব পত্রিকার এই ডিরেক্টরিটি তৈরি করেছি কেবলমাত্র আপনার মতো যারা খবরের কাগজগুলিকে পছন্দ করে তাদের জন্য।
আর্থনিউস্পপার ডটকম একটি সংবাদপত্রের ডিরেক্টরি ব্যবহার করা সহজ, প্রতিটি পত্রিকায় একটি মার্জিত লোগো থাকে, পাঠকরা তাদের বিশ্বস্ত সংবাদপত্রটিকে এই লোগো দ্বারা দ্রুত স্বীকৃতি দেয়, এজন্য আমরা খবরের কাগজের লোগোগুলি সাজিয়ে রেখেছি। আপনার প্রিয় সংবাদপত্রের আইকনটি ক্লিক করুন এবং এটি পড়ুন।
আপনি এই ডিরেক্টরিতে যে কোনও সংবাদপত্র যুক্ত করতে পারেন, যদি আপনি কোনও স্থানীয় সংবাদপত্র জানেন যাতে কোনও ওয়েবসাইট বা অনলাইন সংস্করণ / প্রতিবেদন রয়েছে তবে আপনি এটি আমাদের সংবাদপত্রের ডিরেক্টরিতে যুক্ত করার জন্য আমাদের পরামর্শ পাঠাতে পারেন, আপনি বেনামে এটি করতে পারেন, কেবলমাত্র সংবাদপত্র যুক্ত করুন বোতামটি ক্লিক করুন শীর্ষ মেনুতে।

 

সংবাদপত্র সম্পর্কে উদ্ধৃতি

বিখ্যাত ব্যক্তিত্বদের দ্বারা সংবাদপত্রগুলি সম্পর্কে কয়েকটি শীর্ষ উক্তি এখানে রয়েছে।

“এটি সত্যই ঘটেছিল, একটি মুক্ত জনগণের কাছে একটি মুক্ত প্রেসের দ্বারা রিপোর্ট করা হয়েছিল। এটি ইতিহাসের কাঁচামাল; এটি আমাদের নিজস্ব সময়ের গল্প।
হেনরি স্টিল কমার

“সংবাদপত্রগুলি দ্বিতীয় শব্দ-কাগজ দ্বারা সংজ্ঞায়িত করা যায় না। তারা প্রথম শব্দ – সংবাদ দ্বারা সংজ্ঞায়িত হয়েছে got
আর্থার সুলজবার্গ, জুনিয়র

“একটি ভাল সংবাদপত্র হ’ল একটি জাতি যা নিজেদের সাথে কথা বলে।”
আর্থার মিলার

“মিলিয়ন মিলিয়ন সোনার চেয়ে সংবাদপত্রটি মানুষের কাছে এক বৃহত্তর ধন।”
হেনরি ওয়ার্ড বিচার

এটি আশ্চর্যজনক যে পৃথিবীতে প্রতিদিন যে পরিমাণে সংবাদ হয় তা সংবাদপত্রের ঠিক ঠিক ফিট করে। জেরি সিনফিল্ড

বিশ্বের উইন্ডোটি একটি সংবাদপত্র দ্বারা আচ্ছাদিত করা যেতে পারে।
স্ট্যানিসলাউ জেরজি লেক

জীবনের প্রথম দিকে আমি খেয়াল করেছিলাম যে কোনও সংবাদপত্রে কখনই সঠিকভাবে রিপোর্ট করা হয় না।
জর্জ অরওয়েল

একটি সংবাদপত্র অজ্ঞদের আরও অজ্ঞ এবং পাগল ক্রেজিয়ার করার একটি ডিভাইস।
এইচ এল এল মেনকেন

একটি আইন থাকতে হবে যে কোনও সাধারণ সংবাদপত্রকে শিল্প সম্পর্কে লেখার অনুমতি দেওয়া উচিত নয়। তারা তাদের বোকা এবং এলোমেলো লেখার দ্বারা যে ক্ষতি করে তা পর্যালোচনা করা অসম্ভব – শিল্পীর পক্ষে নয়, জনসাধারণের পক্ষে, তাদের সবার দিকে অন্ধ করে দেওয়া কিন্তু শিল্পীর ক্ষতি করা মোটেই নয়।
অস্কার ওয়াইল্ড

একজন কারাগারে থাকার পরে, এটি সেই ছোট ছোট জিনিসগুলির প্রশংসা করে: যে কেউ যখনই চায় হাঁটতে সক্ষম হওয়া, কোনও দোকানে গিয়ে সংবাদপত্র কেনা, কথা বলা বা চুপ করে থাকা বেছে নেওয়া। নিজের ব্যক্তিকে নিয়ন্ত্রণ করতে সক্ষম হওয়ার সহজ কাজ।
নেলসন ম্যান্ডেলা

একটি সংবাদপত্র তার খবরে, প্রধান শিরোনামগুলিতে এবং এর সম্পাদকীয় পৃষ্ঠায় কী দরকার তা হ’ল সংক্ষিপ্ততা, হাস্যরস, বর্ণনামূলক শক্তি, ব্যঙ্গাত্মক, মৌলিকতা, ভাল সাহিত্যিক শৈলী, চতুর ঘনত্ব এবং যথার্থতা, নির্ভুলতা, নির্ভুলতা!
জোসেফ পুলিৎজার

“যদি সংবাদপত্র ছাড়া সরকার বা সরকার ব্যতীত সংবাদপত্রের ব্যবস্থা করা উচিত কিনা তা সিদ্ধান্ত নেওয়া আমার কাছে ছেড়ে দেওয়া হয়েছিল, তবে আমি পরবর্তী মুহুর্তগুলিকে পছন্দ করার জন্য একটি মুহূর্তকে দ্বিধা করা উচিত নয়।”
থমাস জেফারসন

“আমাদের বেশিরভাগই সম্ভবত বোধ হয় যে আমরা খবরের কাগজ ছাড়া মুক্ত হতে পারি না, এবং এটিই আমরা খবরের কাগজ মুক্ত থাকতে চাই want”
এডওয়ার্ড আর মুরো

“মানুষ আসলে সংবাদপত্র পড়ে না। তারা প্রতিদিন সকালে স্নানের মতো তাদের মধ্যে পা রাখে। ‘
মার্শাল ম্যাকলুহান

“যতবারই একটি সংবাদপত্র মারা যায়, এমনকি একটি খারাপ পত্রও, দেশটি কর্তৃত্ববাদের কাছে আরও একটু এগিয়ে চলেছে …”
রিচার্ড ক্লুগার

“আমি প্রতি দশ বছর বা তার পরে সমাধি থেকে উঠতে এবং কয়েকটি সংবাদপত্র কিনতে যেতে চাই” ”
লুইস বুনুয়েল

“আমি শুধু জানি যে আমি কাগজপত্রগুলিতে যা পড়েছি।”
উইল রজার্স

m.earthnewspapers.com